প্রস্তুতিমূলক পদক্ষেপ ০৩

প্রস্তুতিমূলক পদক্ষেপ ০৩

প্রেরণার উৎস

পর্নোগ্রাফি থেকে মুক্তির এ যাত্রার বিভিন্ন সময়ে আপনার অনুপ্রেরণা প্রয়োজন হবে, যদিও জীবনে সফল হওয়ার জন্য সবসময় অনুপ্রাণিত হওয়া জরুরী নয়। তাছাড়া জীবনের প্রতিটা মুহূর্তে কেউই অনুপ্রেরণা অনুভব করে না। কিন্তু গন্তব্যে পৌঁছানোর জন্য, জীবনের সকল উত্থান পতনের মধ্যেও আপনাকে সঠিক পথের উপর দণ্ডায়মান থাকতে হবে। চলার পথে স্পৃহা কাজ না করলেও দাঁতে উপর দাঁত চেপে ধরে পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যেতে হবে। শুধুমাত্র অনুপ্রেরণার উপর নির্ভর করে জীবনের প্রতিটা কাজের সিদ্ধান্ত নেওয়াটা খুবই বিপদজনক, কারণ আপনার অন্তরে কোন প্রেরণার উৎস দ্বারা যে স্পৃহার প্রদীপটি প্রজ্বলিত হয়েছিল তা কখনো নিভু নিভু হয়ে জ্বলতে পারে, আবার কখনো হাওয়ায় সে প্রদীপ নিভেও যেতে পারে।

তারপরও, কি আপনাকে বেশি অনুপ্রেরণা দেয় তা নির্ধারণ করা দরকার, কারণ সেগুলো অনেক ক্ষেত্রেই আপনাকে সঠিক কাজ করতে সাহায্য করবে। তাই অনুপ্রেরণা দায়ক এমন উক্তি (হতে পারে কোন ব্যক্তির কথা বা বইয়ের শিরনাম), কাগজে মার্কার দিয়ে লিখে বা পিসি থেকে প্রিন্টআউট করে ঝুলিয়ে রাখতে পারেন (নিজের ঘরে, গাড়িতে বা অফিসে), যাতে আপনার মাথায় কোন অশুভ চিন্তা ভর করার সাথে সাথেই সেখানে চোখ বুলাতে পারেন।

এ কাজটা করতে পারলে আশা করি অনেক উপকৃত হবেন।

(আমরা প্রায়ই এমন অনুপ্রেরণা দায়ক উক্তি বা সর্ট রিমাইন্ডার, ইমেজ আকারে পোস্ট করব, যাতে আপনারা প্রিন্ট করে ঘরে ঝুলিয়ে রাখতে পারেন অথবা পিসি, মোবাইল বা ট্যাবে ওয়ালপেপার হিসেবেও সেট করে রাখতে পারেন।)

COMMENTS

WORDPRESS: 0