আমি পর্নকে ক্ষতিকর মনে করি না

আমি পর্নকে ক্ষতিকর মনে করি না

আচ্ছা, আপনারা যারা প্রতিদিন অনেকটা সময় পর্ন দেখার পেছনে ব্যয় করেন, কিন্তু একে কোনো খারাপ কাজ মনে করেন না, নিজের ক্ষতি হচ্ছে এমনটাও বিশ্বাস করেন না, তাদের বলব,-

ধরুন, আপনি আপনার পরিবারের সাথে খুব সুন্দর একটা রিসোর্টে বেড়াতে গিয়েছেন। হোটেলে অন্যান্য সব সুবিধার সাথে হাই স্পিড ইন্টারনেটও আছে। বাহিরে অসাধারণ প্রাকৃতিক পরিবেশ। নীল সাগর, আকাশ, নানান রঙের পাখি উড়ে বেড়াচ্ছে আকাশে, সমুদ্রের পাড়ে মজার মজার সব খাবারের সমাহার। সবাই বাহিরের প্রকৃতি উপভোগ করছে। কিন্তু আপনি হোটেলে স্মার্টফোন হাতে নিয়ে বসে আছেন। বাসায় যে ইন্টারনেট স্পিডে পর্ন দেখতেন এখানকার স্পিড তার চেয়ে অনেকগুণ বেশি।

এমন এক মুহূর্তে আপনার পরিবারের সবাই বাহিরের প্রকৃতি উপভোগ করার জন্য ডাক দিলে আপনি কি করবেন?

১) বাহিরে না গিয়ে হোটেলে একা থাকবেন, যাতে পর্ন দেখা যায়।
২) সবার সাথে বাহিরের প্রকৃতি উপভোগ করতে যাবেন।

পর্ন আসক্তদের নিয়ে আমাদের গত ৩ বছরের অভিজ্ঞতা বলছে, আপনি ১ নং কাজটা করার সম্ভাবনাই বেশি। অর্থাৎ, বাহিরের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার চেয়ে স্ক্রিনের কৃত্রিম সৌন্দর্য উপভোগ করাই আপনার কাছে তখন বেশি গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়াবে। (পর্ন আসক্তদের এমন আচরণের একটা কারণ হল- তারা সোশ্যাল অ্যানজায়েটিতে (social anxiety) ভুগে।)

একটু চিন্তা করে দেখুন, পর্নের কারণে সুন্দর এই রিসোর্টের মতো আপনি কি নিজের জীবনকে উপভোগ করা ভুলে যাচ্ছেন না? যে সময়টা আপনি বন্ধুদের সাথে মাঠে খেলতেন বা পরিবারের সাথে সময় কাটাতে পারতেন পর্ন কি আপনার কাছ থেকে সেই সময়টা কেড়ে নিচ্ছে না?

আপনি কি জানেন, বিবাহিত পর্ন আসক্তদের অনেকেই স্ত্রীর সাথে যৌন মিলনের সময় উত্তেজনা অনুভব করে না। যদি জেনে থাকেন, তাহলে যে জিনিস পরিবার ও সমাজ থেকে আপনাকে দূরে ঠেলে দিচ্ছে, সে জিনিসটাকে আপনি কীভাবে নিরাপদ বলেন। এখনই সময়, আরেকবার ভেবে দেখুন।

#teamFAD

COMMENTS

WORDPRESS: 0