ঘুরে দাঁড়াও

ঘুরে দাঁড়াও

দীর্ঘ অপেক্ষার পর অবশেষে ‘ঘুরে দাঁড়াও’ বইটি প্রকাশিত হল। আলহামদুলিল্লাহ।

গত বইমেলায় প্রকাশের কথা থাকলেও আসলো এই বইমেলার মাঝামাঝি সময়ে। এর মধ্যে পেরিয়ে গেল একটি বছর। এই সময়ে আমরা বসে থাকিনি। প্রতিনিয়ত সম্পাদনা, প্রচ্ছদ, পৃষ্ঠাসজ্জা, এমনকি বইয়ের ভেতরের ছবিগুলোতেও পরিবর্তন এনেছি। বইকে আরও সুন্দর এবং নির্ভুল করার চেষ্টা করেছি।

আশা করি বইটি হাতে নিয়েই আপনারা অনুধাবন করতে পারবেন। এমনকি এটাও বুঝবেন, এই বইয়ের পেছনে শুধু এক-দুজন নয়; রয়েছে অনেক মানুষের হাত। আছে ঘণ্টার পর ঘণ্টার পরিশ্রম, ভালোবাসা, ধৈর্য এবং সমাজকে পরিবর্তনের অপরিমেয় ইচ্ছা।

যতই দিন যাচ্ছে, এ পৃথিবীর অবস্থা খারাপ থেকে জঘন্য, জঘন্য থেকে জঘন্যতর হচ্ছে। প্রতিদিনই খবরের কাগজে ধর্ষণের খবর পাওয়া যায়। স্কুলের বাচ্চারা পর্যন্ত এখন লিভ টুগেদার করে। মানুষ সেক্স ডলের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। বাচ্চা নেওয়ার ওপর বিড়াল-কুকুর পোষাকে প্রাধান্য দেয়। আরও কত কি।

এতসব বিকৃত মানসিকতার মাঝেও আমরা পরিবর্তনের স্বপ্ন দেখি। জীবনকে অর্থবহ করতে চাই। যদিও সমাজের সব সমস্যা সমাধান করার ক্ষমতা আমাদের নেই, তবুও আমরা এমন একটা সমস্যা সমাধানের চেষ্টা করছি যার মাধ্যমে একটি পরিবারকে রক্ষা করা সম্ভব। পরিবার গড়ার স্বপ্ন দেখা সম্ভব। সমাজের এই একটা পরিবর্তনই অনেক কিছু পরিবর্তন করে দিতে পারে।

আর তাই আমাদের এই ছোট্ট উদ্যোগ। পর্ন আসক্তিতে দিশেহারা তরুণদের মনে আশার আলো জ্বালাতে নিয়ে এসেছি ওয়ায়েল ইব্রাহিমের ‘Beat it’ বইয়ের বাংলা অনুবাদ “ঘুরে দাঁড়াও”। ওয়ায়েল ইব্রাহিম একজন অভিজ্ঞ লাইফ কোচ ও কাউন্সেলর। তাঁর দীর্ঘ কর্ম জীবনের অভিজ্ঞতার এবং গবেষণার ফসল এই বই। আসক্তি থেকে মুক্তির জন্য প্রস্তুতি, মানসিকতা, জীবনধারা কেমন হওয়া উচিত, এই বিষয়গুলো যেমন এখানে এসেছে ঠিক তেমনি এ যাত্রায় ব্যর্থ হলে কী করতে হবে, কখন বিশেষজ্ঞের পরামর্শ নিতে হবে, কাকে আসক্তির কথা বলতে হবে আর কাকে বলতে হবে না, কোন খাবারগুলো খাওয়া উচিত কোনগুলো খাওয়া যাবে না, এমনকি ব্রেইনের কেমিক্যালগুলোর মধ্যে কীভাবে ভারসাম্য বজায় রাখা যায় সেই দিকনির্দেশনাও এসেছে।

১০০টির ও বেশি কার্যকরী টিপস নিয়ে সাজানো হয়েছে বইটি। টিপসগুলো আপনার অন্তরে একটি সুন্দর এবং সুস্থ জীবনের আশা জোগাবে। আর এই আশা বাস্তবায়নের পাথেয় হিসেবে কাজ করবে এর প্রতিটি অধ্যায়। এটি মূলত আসক্তি থেকে মুক্তির এক যাত্রা। এই যাত্রা আমরা একসাথে শুরু করব। প্রতিটি স্টেশন একসাথে অতিক্রম করব। যতক্ষণ পর্যন্ত না আপনি পর্নগ্রাফির ফলে সৃষ্ট ক্ষতগুলো কাটিয়ে উঠবেন, ততক্ষণ পর্যন্ত এ যাত্রা চলবে।
তাহলে আর দেরি কেন! সিট বেল্টটা এবার বেঁধেই ফেলুন, আর উপভোগ করুন আপনার যাত্রা।

বই: ঘুরে দাঁড়াও
পাবলিকেশন: ওয়াফি পাবলিকেশন
লেখক : ওয়ায়েল ইব্রাহিম
অনুবাদ: মিনহাজ মোহাম্মদ
মূল্য: ২৫% ছাড়ে ২৫৫ টাকা
.
অর্ডার করতে ভিজিট করুন: https://goo.gl/8HtbLv

COMMENTS

WORDPRESS: 0