পর্ন পরিবার ধ্বংসকারী

পর্ন পরিবার ধ্বংসকারী

২০০৪ সালে ডঃ জিল ম্যানিং এর এক রিসার্চে পর্ন সম্পর্কিত কিছু ভয়ানক তথ্য পাওয়া যায়। তিনি বলেন,

“অ্যামেরিকায় ৫৬ শতাংশ ডিভোর্স এর ক্ষেত্রে দেখা যায়, স্বামী বা স্ত্রীর যে কোন একজন অত্যধিক মাত্রায় পর্নে আসক্ত”[১]।

অ্যামেরিকান একাডেমী অফ ম্যাটরিমনি লইয়ার্স নামক আরেকটি সোর্স থেকে জানা যায়,

“ডিভোর্সের ক্ষেত্রে পর্নের ইফেক্ট সম্পর্কে জানতে চাওয়া হলে, ৩৫০ জন ডিভোর্স অ্যাটোর্নির দুই-তৃতীয়াংশই বলেছেন ডিভোর্সের প্রত্যক্ষ বা পরোক্ষ কারণ হচ্ছে পর্ন আসক্তি”[২]।

অ্যামেরিকায় গত শতাব্দীতে প্রতি বছর ১ মিলিয়ন করে ডিভোর্স হয়েছে। যদি কমপক্ষে অর্ধেক ডিভোর্সের কারণ হিসেবে পর্নকে ধরা হয় তারপরও প্রতিবছর ৫০০,০০০ টি ডিভোর্সের কারণ হচ্ছে পর্ন অ্যাডিকশন।

এভাবে পর্নের কারণে একটি সম্পূর্ণ পরিবার ধ্বংস হয়ে যাচ্ছে। একজন সন্তান যখন তার বাবার ল্যাপটপে পর্ন পায় তখন ব্যাপারটা কেমন দাঁড়ায়? কি শিখবে এই ছেলে/মেয়েটি তাদের বাবার কাছ থেকে। একজন স্ত্রী যখন তার স্বামীর পর্ন অ্যাডিকশন সম্পর্কে জানবে কোথায় যাবে তার সম্মান।

অনেকেই ভাবেন যে বিয়ের পর সব অ্যাডিকশন দূর হয়ে যাবে। তদের জন্য এই স্ট্যাটিসটিক্সগুলো জানা খুব জরুরী। একজন মানুষ হঠাৎ কোন অ্যাডিকশন থেকে মুক্তি পায়না। তাছাড়া পর্নের স্যাটিসফ্যাকশন শুধুই পর্নে, নরমাল সেক্সচুয়াল লাইফ সবার ক্ষেত্রে এর সলিউশন দিতে পারে না। তাই এখন থেকেই পর্ন ছাড়ার প্রেক্টিস করুণ। তা না হলে আপনার জন্য কষ্ট পেতে হবে আপনার স্ত্রী এবং সন্তানদের।
#porn_destroyes_families

রেফারেন্সঃ

[১] Manning J., Senate Testimony 2004, referencing: Dedmon, J., “Is the Internet bad for your marriage? Online affairs, pornographic sites playing greater role in divorces,” 2002, press release from The Dilenschneider Group, Inc.

[২] https://www.psychologytoday.com/…/is-porn-really…

COMMENTS

WORDPRESS: 0